[Poem][newsticker]

ইআরএফ সেরা রিপোর্ট বিজয়ী জামাল উদ্দীন

 কোভিড ১৯ ও অর্থনীতি সংক্রান্ত প্রতিবেদনের জন্য এবছর ইকনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সেরা রিপোর্ট বিজয়ী হয়েছেন দৈনিক ইত্তেফাকের বাণিজ্য ও অর্থনৈতিক সম্পাদক জামাল উদ্দীন। রবিবার এই পুরস্কারের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।  

করোনার প্রভাবে দেশের অর্থনীতিতে কতোটা প্রভাব পড়েছে, আন্তর্জাতিক বাজারের সংকট এবং বাংলাদেশের অর্থনীতিতে এর অভিঘাত ও উত্তরণ নিয়ে পাঁচ পর্বের ধারাবাহিক প্রতিবেদন ছাপা হয় দৈনিক ইত্তেফাকে। প্রতিবেদনে অর্থনীতি ভবিষ্যত চ্যালেঞ্জ নিয়ে বিশ্লেষন, ও দিকনির্দেশনা তুলে ধরা হয়। অর্থনীতিকে টেনে তুলতে সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজের বাস্তবায়নে দুর্বলতার চিত্রও উঠে আসে। সিরিজ প্রতিবেদনটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচিত হয়। এর রেফারেন্স নিয়ে পত্রিকায় সম্পাদকীয়, উপসম্পাদকীয়ও প্রকাশিত হয়। জামাল উদ্দীন ইতোপূর্বে ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ অন্যান্য রিপোর্টিং


এওয়ার্ড-ফেলোশিপও লাভ করেছেন।

একই সঙ্গে বিভিন্ন ক্যাটাগরিতে আরো ১৪ জনকে বেস্ট রিপোর্টিয় অ্যাওয়ার্ড দেয়া হয়। এ উপলক্ষে ইআরএফ মিলনায়তনে আয়োজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের  সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, দ্য এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ কাজী ফয়সাল বিন সিরাজ, ইআরএফ’র সাবেক সভাপতি শামসুল হক জাহিদ, ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০ জুরি বোর্ডের সমš^য়ক ও রয়টার্সের সাবেক ব্যুরোচীফ সিরাজুল ইসলাম কাদির প্রমুখ বক্তব্য রাখেন।

এবছর অ্যাওয়ার্ড প্রদানে সহায়তা করেছে দ্য এশিয়া ফাউন্ডেশন। 


Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Theme images by Jason Morrow. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget